মঙ্গলবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ : ২৩শে মে, ২০১৭ ইং

চালু হচ্ছে হাইটেক প্রিজন ভ্যান

ডেস্ক রিপোর্ট, ক্রাইম ওয়াচ

কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে আগামী ১৯ জানুয়ারি উদ্বোধন হবে উন্নত প্রযুক্তির ওয়েভ বেইজড বাংলাদেশ জেল প্রিজন ভ্যান। কারাগারে বন্দিদের এক জেলখানা থেকে অন্য জেলখানায় স্থানান্তরের জন্য এই দুটি ভ্যান চালু করতে যাচ্ছে কারা অধিদফতর। বাংলাদেশ সেনাবাহিনীর অধীনে পরিচালিত গাজীপুরের বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি থেকে সম্প্রতি কারা অধিদফতর এ দুটি প্রিজন ভ্যান প্রায় দুই কোটি টাকা দিয়ে কিনেছে।

আগামী ১৯ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিশেষায়িত এ দুটি ভ্যানের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। কারা অধিদফতরের সহকারী কারা মহাপরিদর্শক (প্রশাসন) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেছেন, কেরানীগঞ্জে উদ্বোধন করলেও ভ্যান দুটি কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের বন্দিদের আনা-নেয়ার কাজে ব্যবহৃত হবে।

আধুনিক প্রযুক্তি সম্বলিত প্রিজন ভ্যান দুটিতে বিশেষায়িত সফটওয়্যারের মাধ্যমে ভ্যানে অবস্থানকারী দুর্ধর্ষ আসামি ও কারা কর্মকর্তা-কর্মচারীদের প্রতি মুহূর্তের গতিবিধি পর্যবেক্ষণ করা হবে। এ সফটওয়্যারের সঙ্গে যুক্ত কারা অধিদফতরের কর্মকর্তারা বাংলাদেশসহ বিশ্বের যেকোনো স্থান থেকে গাড়ির গতিবিধি পর্যবেক্ষণ করতে পারবেন।

তিনি বলেছেন, কাশিমপুর হাই-সিকিউরিটি জেলে দুর্ধর্ষ কারাবন্দিদের এক জেলখানা থেকে আরেক জেলখানায় কিংবা আদালতে হাজিরা দিতে নেয়ার সময় নিরাপত্তা নিশ্চিত করতে দুটি হাইটেক প্রিজন ভ্যান চালু হচ্ছে।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com