বৃহস্পতিবার, ৬ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ : ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং

‘শুধু বিএনপি সমাবেশের অনুমতি চাইলেই সমস্যা’

ডেস্ক রিপোর্ট, ক্রাইম ওয়াচ

বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য গ‌য়েশ্বর চন্দ্র রায় ব‌লে‌ছেন, গণআদালতে কাদের বিচার হবে তা সময় এলেই বোঝা যা‌বে। তিনি আরও বলেন, জনগণের আদালতের বিচার জনগণই করবে। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ষড়যন্ত্র ও ওয়ান ইলেভেনের সরকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির নেতাদের বিরুদ্ধে মামলা সম্পর্কে তিনি বলেন, এ সরকার শুধুমাত্র ধর্ষণের মামলা ছাড়া বাকী সব ধারা বিএনপির নেতাদের বিরুদ্ধে প্রয়োগ করেছে। তাই এখন গণতন্ত্রে আশা করা যায় না। গণতন্ত্র মানে শুধু ভোটের অধিকার বা সরকার পরিবর্তনকেই বোঝায় না। মানুষের কথা বলার অধিকার, ইচ্ছা প্রকাশ করার অধিকারকেও গণতন্ত্র বলে।

এসময় গেজেট প্রকাশ করে শহীদ মুক্তিযোদ্ধা এবং রাজাকারের নামের তালিকা প্রকাশ করতে বলেন গয়েশ্বর। তিনি বলেন, আমরা কথা বললেই দোষ। প্রকৃত তথ্য জনগণের জানা দরকার। তাই প্রকৃত নামের তালিকা প্রকাশ করুণ।

তিনি আরও বলেন, বিএনপির সমাবেশে করার অনুমতি চাইলেই নাশকতার দায় দিয়ে অনুমতি দেয়া হয় না কিন্তু তারা তো সমাবেশের নামে জনসাধারণের দুর্ভোগের কারণ হচ্ছে। গতকাল রাজধানী জুড়ে মানুষের দুর্ভোগের সীমা ছিল না। তাতে তাদের কোনো সমস্যা হয় না। কিন্তু বিএনপির সমাবেশেই সমস্যা।

আপনার মতামত দিনঃ

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"