মঙ্গলবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ : ২৩শে মে, ২০১৭ ইং

শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্রপতির সংলাপে আওয়ামী লীগ

ক্রাইম ওয়াচ, ঢাকা

নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সংলাপে অংশ নিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে গেছেন আওয়ামী লীগের ১৯ সদস্যদের একটি প্রতিনিধি দল।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বিকাল ৪টায় বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাকে স্বাগত জানান। তার আগেই প্রতিনিধি দলের অন‌্য সদস‌্যরা বঙ্গভবনে পৌঁছান।

প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে রাষ্ট্রপতি বঙ্গভবনের দরবার হলে পৌঁছানোর পর বিকাল ৪টা ৫ মিনিটে আলোচনা শুরু হয়। শুরুতে রাষ্ট্রপতি আওয়ামী লীগ প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং প্রধানমন্ত্রী তাকে ধন‌্যবাদ দেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- উপদেষ্টা পরিষদের সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, এইচটি ইমাম, ইউসুফ হোসেন হুমায়ুন, প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, অ্যাডভোকেট সাহারা খাতুন, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আইনবিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, আইনমন্ত্রী আনিসুল হক এবং প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

আওয়ামী লীগ সূত্র জানায়, গতবারের মতো সার্চ কমিটির মাধ্যমেই সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন উপহার দিতে রাষ্ট্রপতিকে অনুরোধ করবে দলটি।

ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের প্রস্তাব ও সুপারিশমালা দিতে দলটির পক্ষ থেকে ১০ সদস্যের কমিটি গঠন করা হয়। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের নেতৃত্বে কমিটির সদস্যরা কয়েক দফায় বৈঠক করে এ সংক্রান্ত একটি রূপরেখা দাঁড় করিয়েছেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক বলেন, সংবিধানে রাষ্ট্রপতিকে যে ক্ষমতা দেয়া হয়েছে, তার প্রতি আওয়ামী লীগের শ্রদ্ধা রয়েছে। আমরা আশা করি রাষ্ট্রপতি সঠিক সিদ্ধান্তই গ্রহণ করবেন।

প্রসঙ্গত, আগামী ফেব্রুয়ারিতে বর্তমান ইসির মেয়াদ শেষ হচ্ছে। নতুন ইসি গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর মতামত নিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৮ ডিসেম্বর থেকে সংলাপ শুরু করেন। প্রথমে বিএনপির সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হয়। এরপর ধারাবাহিকভাবে নির্বাচন কমিশনে নিবন্ধিত ২২টি দলের সঙ্গে সংলাপে বসছেন রাষ্ট্রপতি।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com