শনিবার, ৬ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ : ২১শে অক্টোবর, ২০১৭ ইং

আ’লীগ ক্ষমতায় আসার পর দেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়েছে

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়েছে। মানুষ এখন পেট ভরে ভাত খেতে পায়, শান্তিতে ঘুমাতে পারে।

আজ বগুড়া জেলার আদমদিঘীতে শান্তাহার স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

এসময় শান্তি-শৃঙ্খলা ও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে পুনর্নির্বাচিত করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৯ সালের মধ্যে যে নির্বাচন অনুুষ্ঠিত হবে, আপনারা যদি এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে চান তাহলে সেই নির্বাচনে আপনারা আওয়ামী লীগকে পুনর্নির্বাচিত করুন। যাতে করে আমরা পুনরায় আপনাদের সেবা করার সুযোগ পাই।

শেখ হাসিনা বলেন, এ দেশে কেউ আর না খেয়ে থাকবে না, কেউ বেকার থাকবে না। গৃহহীনদের জন্য বাসস্থানের ব্যবস্থা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত স্কুল-কলেজে আগুন দিয়ে শিক্ষাব্যবস্থা ধ্বংস করার চেষ্টা করেছিল কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তন করেছে। বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই তুলে দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্যে নিশ্চিত করতে এবং দীর্ঘ সময় ধরে চাল মজুত রাখতে দক্ষিণ এশিয়ার মধ্যে এই প্রথম সান্তাহারে আধুনিক খাদ্যগুদাম নির্মাণ করা হয়েছে—যেখানে ২৫ হাজার মেট্রিক টন চাল মজুত থাকবে। এই চাল দিয়ে আপৎ​কালীন খাদ্যঘাটতির মোকাবিলা করা যাবে।

তিনি বলেন, ‘আমি শুধু এটুকুই বলবো, নৌকা যখন ক্ষমতায় আসে তখন বাংলাদেশের মানুষ কিছু হলেও পায়’। আর ধানের শীষ যখন ক্ষমতায় আসে তখন ধানে চিটা ধরে যায় এবং দেশে খাদ্যাভাব দেখা দেয়। দেশে লুটপাট, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি হয়।

আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনসার আলী মৃধার সভাপতিত্বে জনসভায় সভায় আরো বক্তৃতা করেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিব সম্পাদক আবু সাইদ আল মামুদ স্বপন, বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন প্রমুখ।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com