শনিবার, ৬ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ : ২১শে অক্টোবর, ২০১৭ ইং

পরিবহন ধর্মঘটে বেনাপোল বন্দরে অচলাবস্থা চরম দূ‌র্ভো‌গে পাস‌পোর্টযাত্রীরা

এসএম স্বপন,বেনাপোল

সড়ক দূর্ঘটনায় সাংবাদিক মিশুক মুনীর ও চলচিত্র নির্মাতা তারেক মাসুদসহ ৫ জন নিহত হওয়ার মামলায় বাস চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে রোববার  সকাল থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে দেশের সর্ববৃহত্তম বেনাপোল স্থলবন্দরে আমদানি-রফতানি বাণিজ্য অচলাবস্থার মধ্যে পড়েছে। গন্তব্যে যেতে না পেরে আটকা পড়েছে ভারত ফেরত শত শত পাসপোর্টধারী যাত্রী।

ভারত থেকে চিকিৎসা শেষে পরিবার নিয়ে ফিরে আসা বরিশালের পাসপোর্টধারী যাত্রী প্রদ্বীপ কুমার জানান, তিনি বেনাপোলে এসে আটকা পড়েছেন। আবাসিক হোটেলগুলোতেও কোনো সিট খালি নেই। কোথায় আশ্রয় নেবেন। কীভাবে বাড়ি ফিরবেন দুঃচিন্তায় পড়েছেন।

বেনাপোল গ্রীনলাইন পরিবহনের ম্যানেজার আব্দুল মান্নান জানান, উপর মহলের সিদ্ধান্তের কারণে তারা পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত বেনাপোল বন্দর থেকে কোন পরিবহন ছাড়বেন না। ভারত থেকে ফিরে আসা যাত্রীরা কেউ বিকল্প উপায়ে যাওয়ার চেষ্টা করছেন আবার কেউ তাদের কাউন্টারে অপেক্ষা করছেন বলে জানান তিনি।

এ‌দি‌কে,ধর্মঘটের কারণে বন্দর থেকে আমদানি পণ্য খালাস হচ্ছে না। যে সব ট্রাক বন্দর থেকে পণ্য লোড করছে তারা ধর্মঘট শেষ হওয়ার আশায় বন্দরেই অপেক্ষা করছে। আর এ ধর্মঘটের ফলে বেনাপোল বন্দরে প্রায় ৩ শতাধিক ট্রাক আমদানি পণ্য নিয়ে বন্দর এলাকায় আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে শিল্প কারখানায় ব্যবহৃত কাঁচামাল ও জরুরী অক্সিজেন এবং পঁচনশীল বিভিন্ন ধরনের পণ্য রয়েছে। দ্রুত সমাধান না হলে আটকে থাকা পণ্য পঁচে ব্যবসায়ীরা মারাত্বক ক্ষতির সম্মুখীন হবেন।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com