বুধবার, ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ : ১৮ই অক্টোবর, ২০১৭ ইং

মাগুরায় ভুয়া সংস্হা খুলে লক্ষ লক্ষ টাকা আত্তসাৎ করিয়া রাতের আধারে উধাও

রিকো শিকদার, মাগুরা প্রতিনিধি 

মাগুরা ভায়নামোড় হাজী রোড সংলগ্ন সরকারি মডেল হাই স্কুলের পিচন গেটের পশ্চিম পার্শ্বে রাস্তার ডান পার্শ্বে রাস্তা সংলগ্ন তিন তলা বাড়ীর নীচ তলায় peoples Republic of Bangladesh community Activities for Rural Advancement ( CARA ) নামক একটি সংস্হার নামকরনে অফিসের জন্য ভাড়া নেয়।

 

অফিসের লোকবল বাড়ানোর জন্য চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তি দেন, চাকুরীর দেওয়ার কথা বলিয়া ১০/০১/২০১৭ তারিখে জেসমিন-৫০.০০০, নাসরিন নাহার – ২০.০০০, তানিয়া সুলতানা – ২০.০০০, জনৈক রেশাদ – ০২/০২/২০১৭ তারিখে ২০.০০০, চার জনের কাছ থেকে ১ লক্ষ ১০ হাজার টাকা অগ্রিম নিয়ে এই প্রতিষ্ঠানটি চাকুরী দিয়েছিলেন, প্রতিষ্ঠানটি মাইক্রো ক্রেডিট প্রোগ্রাম সহ বিভিন্ন সুদমুক্ত লোনের ব্যাবসা করিতেন ও এলাকার সহজ সরল লোকদেরকে মিষ্টি মিষ্টি কথা বলিয়া বিভিন্ন ভাবে প্রলুদ্ধ করিতেন।

 

২ লক্ষ টাকা অগ্রিম দিলে কিস্তিতে ট্রাক গাড়ী, পিকআপ, নছিমন, সি এন জি, ইজি বাইক, ২ লক্ষ অগ্রিম জমা দিলে তাদের কে ১০ লক্ষ টাকা প্রতিষ্ঠানটি দিবে। গরীব ট্রাক ড্রাইভার জাহাঙ্গির আলম প্রতিষ্ঠানটির ম্যানেজার মোঃ রফিকের কাছে বিস্তারিত জেনে সুযোগ সুবিধা থাকায় টাকা দিতে রাজি হন, ০৯/০২/২০১৭ তারিখে প্রতিষ্ঠানটির অফিসকক্ষে ম্যানেজার রফিকের হাতে নগদ ২ লক্ষ টাকা ইসলামী ব্যাংকের হিসাব স্বাক্ষরিত ৪ টি ব্লাংক চেকের পাতা নেন ড্রাইভার জাহাঙ্গির আলমেরর কাছ থেকে। আগামী ১৬/০২/২০১৭ তারিখে ড্রাইভার জাহাঙ্গির আলমকে একটি ট্রাক কিনে দেওয়ার কথা বলা হয়।

 

রফিকুল আলমকে সুদমুক্ত লোন দেওয়ার কথা বলিয়া ১ লক্ষ ১৫ হাজার টাকা ও সাদা দুইটি নন জুডিসিয়াল ষ্ট্যাম্পে স্বাক্ষর করাইয়া লয়, তাকে ও ১৬/০২/২০১৭ তারিখে এসে নগদ টাকা নিয়ে যেতে বলেন, এই ভাবে একই তারিখে ৮ জন আসতে বলে, ১৫/০২/২০১৭ ইং তারিখে দিবাগত রাত্রে নগদ টাকা ও অফিসের মালামাল নিয়ে চলিয়া যায়, ১৬/০২/২০১৭ ইং তারিখে উক্ত অফিসে এসে সবাই তালাবদ্ধ পাইলে, তাদেরকে ফোন কলের মাধ্যমে জানার চেষ্টা করলে সব নাম্বার বন্ধ দেখায়, তাদের আর বুঝতে বাকি থাকে না যে তারা সবাই প্রতারণার স্বিকার হয়েছেন।

 

বাড়ীর মালিক লাভলী ও তার ছেলে রনি অফিসের সাইনবোর্ড নামিয়ে প্রতারকদের কে পালিয়ে যেতে সাহায্য করেছেন করেছেন বলে অভিযোগ উঠেছে, প্রতারকরা মাগুরার গরীব সাধারণ সরল সোজা মানুষদের কাছ থেকে ২০-২২ লক্ষ টাকা আত্তসাৎ করিয়া পালিয়েছে। পরে সবাই মিলে মাগুরা কোর্টের মাধ্যমে প্রতারকদের নামে মামলা করেন, যাহার ন; – সি আর 120/17, এই প্রতারকদের থেকে সাবধান ।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com