রবিবার, ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ : ২২শে অক্টোবর, ২০১৭ ইং

হাটহাজারীতে দীর্ঘ ৪ মাসেও স্কুল প্রধানের বিরুদ্ধে করা অভিযোগের সুরাহা মিলেনি

মোঃ আলাউদ্দীন,হাটহাজারী(চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম জেলার হাটাহাজারী পৌরসভার ঐতিয্যবাহী হাটহাজারী পার্বতী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম,দুর্নীতি ও সেচ্চাচারিতার অভিযোগ করেও দীর্ঘ চার মাসেও তার সুরাহা মিলেনি। এ নিয়ে চরম হতাশায় রয়েছেন অভিযোগকারী ম্যানেজিং কমিটির নির্বাচিত অভিভাবক সদস্যরা।

 

উল্লেখ্য,গত ৩০ শে অক্টোবর স্কুল পরিচালনা কমিটির নির্বাচিত সদস্যারা বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিনের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেন। লিখিত অভিযোগের ভিক্তিতে জানা যায়, এজেন্ডা বর্হিভূত চলতি মেয়াদের কমিটির সিদ্ধান্ত ও অনুমোদন ছাড়াই ৪০ থেকে ৪৫ লক্ষ টাকা ব্যয়ে প্রধান শিক্ষক জসিম উদ্দিন বিশাল বিলাস বহুল বাস ভবন নির্মাণ করলেও তিনি পরিত্যক্ত ঝুকিপূর্ন ভবনে শিক্ষক মিলনায়তন সহ ২/৩ শত শিক্ষার্থীর শ্রেণী কার্যক্রমের কোনো সু-ব্যবস্থা করার চেস্টাই করেনি।এই বিলাস বহুল বাসভবনের ব্যয়ের হিসাব নিকাশ নির্বাচিত সদস্যরা কেউ এখনো পর্যন্ত জানেননা ।

 

এমনকি সওজ এর সাথে বিএস রেকর্ড নিয়ে মামলা চলছে এমন জায়গায় সিডিএ ও পৌরসভার অনুমোদন ও পরিচালনা পরিষদের নিয়মিত মিটিংয়ের সু-নিদিস্ট এজেন্ডা অনুযায়ী সিদ্ধান্ত গ্রহন অনুমোদন ছাড়াই দ্বিতল মার্কেট নির্মান করেন এবং নির্বাচিত সদস্যদের অগোচরেই টেন্ডার আহবান না করেই পছন্দের লোকদের কে লক্ষ লক্ষ টাকার দোকান বরাদ্দ দিয়ে দেন। এছাড়াও বাধ্যতামূলক কোচিং বানিজ্য ও জরিমানা আদায় করে শিক্ষার্থীদের নিয়ে সাধারন ক্লাশকে বিশেষ পাঠদান বলে চালিয়ে নেয়া হচ্ছে যা বিধি বর্হিভুত। একই ভাবে গাইড বই বানিজ্যে মোটা অংকের টাকা এককভাবে হাতিয়ে নিচ্ছেন যা ২০১৫-১৬ সালের ছাত্রদের সিলেবাসের কভার পৃষ্ঠার বিজ্ঞাপনে প্রমান পাওয়া যায় ।

 

অভিযোগে আরো জানা যায়, কোমলমতি শিক্ষার্থীদেরকে পিটিয়ে আহত করে হাসপাতালে ও থানা-পুলিশ পর্যন্ত গড়ানোর মতো ঘটনার প্রমাণ রয়েছে অভিযুক্ত প্রধান শিক্ষক জসিম উদ্দিনের বিরুদ্ধে। সেচ্চাচারিতা ,অশোভন,অশালীন ও অসৌজন্যমূলক আচনের জন্য এ প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে, তার মধ্যে ১- অবৈধভাবে বোর্ডের বিধি লঙ্গন করে গায়ের জোরে দশম শ্রেণীর রেজিষ্ট্রেশন কৃত এক ছাত্রকে গত মার্চ মাসে টিসি দেয়া।

 

২- নির্বাচনে প্রথম স্থান অধিকারী অভিভাবক সদস্যের সাথে বেশ কয়েকবার অসৌজন্য মূলক ও অশালীন দূর্ব্যবহার করা। ৩-পূর্ব ঘোষিত সময়সূচি অনুযায়ী আসা ভ্রাম্যমান মুক্তিযুদ্ধ যাদুঘরের প্রোগ্রাম অফিসারের সাথে শিক্ষকদের সামনে অশোভন আচরন করা। ৪- প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকে নিয়ম নীতির তোয়াক্কা না করেই বিদ্যালয় ফাউন্ডের লক্ষ লক্ষ টাকা খরচ করা এবং বিগত ও চলতি কমিটির সিদ্ধান্ত থাকা সত্তেও অবসর প্রাপ্ত শিক্ষক মোঃ আতাউর রহমান মিয়ার বিধি সম্মত পাওনা পরিশোধ না করার মতো অমানবিক অভিযোগও জানা গেছে।

 

প্রধান শিক্ষক জসিম উদ্দিনের কাছে ওনার বিরুদ্ধে করা অভিযোগ সম্পর্কে মুঠোফোনে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, এসব অভিযোগ ভিক্তিহীন, মিথ্যা। হাটহাজারী পার্বতী মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ নুরুল আলমের মোবাইলে যোগাযোগ করলে তিনি ৫ মিনিট পরে গাড়ি থেকে নেমে ফোন করবেন বলে ফোন কেটে দেন, পরে একাধিকবার যোগাযোগ করার চেস্টা করলেও তিনি ফোন রিসিভ না করেই বার বার কেটে দিতে থাকেন।

 

এ ব্যাপারে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা বিলকিস এর কাছে জানতে চাইলে তখন তিনি বলেছিলেন, পার্বতী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পেয়েছি এবং শীঘ্রই তদন্ত কাজ শুরু করে যথাযত ব্যবস্থা গ্রহন করবো,কিন্তুু দীর্ঘ ৪ মাস পরে সেই অভিযোগের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com