বৃহস্পতিবার, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ : ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং

“আইজক্যা সব কয়ডারে মাইররা ফালামু ” নড়িয়ায় ইউপি চেয়ারম্যান ও তার ছোট ভাইয়ের কর্ম (ভিডিও সহ )

নিজস্ব প্রতিবেদক, ক্রাইম ওয়াচ 

শরীয়তপুর জেলার ন‌ড়িয়া উপ‌জেলার ভূমখাড়া ইউপি চেয়ারম্যান বি এম সাহজাহান সিরাজ ও তার ছোট ভাইয়ের বিরুদ্ধে জমি নিয়ে বিরোধের জের ধরে অবৈধ ভাবে বাড়ি দখলের জন্য একটি পরিবারের সদস্যদের উপর নির্যাতন করার অভিযোগ এবং নির্যাতনের একটি ভিডিও ক্লিপ আছে এমন খবর পাওয়া গেছে । অপরদিকে নিজেদের নির্দোষ দাবী করে এগুলো সব মিথ্যা ষড়যন্ত্র বলে দাবী করলেন ভূমখাড়া ইউপি চেয়ারম্যান ।

অবৈধ ভাবে জমি দখলের চেষ্টা, একটি পরিবারের উপর পাশবিক নির্যাতন এবং মোবাইল ফোনে নির্যাতনের ভিডিও চিত্র ধারণ করে তা সংরক্ষণ করেছে নির্যাতিত পরিবারের সদস্য এমন বিশ্বস্থ তথ্যের সূত্রে নড়িয়া উপজেলার ভূমখাড়া উনিয়নের দুই নং ওয়ার্ড এর মৃত মীর চান মাদবরের বসত বাড়িতে গেলে , ভাঙচুরের নজির পাওয়া যায় । বাড়িতে ঢুকতেই বাড়ির টিনের বেড়ার কিছু অংশ এবং বসত ঘরের বেড়া ও ঘরের ভেতরে থাকা আলমারির কিছু ভাঙ্গা অংশ দেখা যায় । বাড়িতে থাকা মৃত মীর চান মাদবরের পুত্রবধূ কামাল মাদবরের স্ত্রী শাহানাজ আমাদের কাছে বলেন , ঘটনার দিন গত ১০ই জুন শনিবার সকাল আনুমানিক এগারোটায় ভূমখাড়া ইউনিয়নের চেয়ারম্যান শাজাহান দালাল আর তার ছোট ভাই হারুন দালাল আমাদের বাড়িতে আইসা গালাগালি , মাইরধইর আর ভাংচুর কইরা গেছে । কি আর কমু ভাই ভয়ে ঘরের মধ্যেই থাকতে পারিনা , চিন্তায় আছি কখন আইসা আবার মারে , কবে জানি বাড়িঘর ছাড়া করে” এইগুলা দেখার জন্যই কি আমরা ভোট দিয়া চেয়ারম্যান বানাইছি ?
কেন এমন ঘটনা করলেন চেয়ারম্যান আর চেয়ারম্যানের ভাই সেটা জানতে চাইলে শাহানাজের দেওয়া তথ্য মতে জানতে পারি , মৃত মীর চান মাদবর বসত বাড়ি করার জন্য মোট বত্রিশ শতাংশ জমি বর্তমান চেয়ারম্যান শাজাহান সিরাজের পিতার নিকট থেকে নগদ টাকায় কিনেছিলেন । মৃত্যুর আগে বর্তমান চেয়ারম্যানের বড় ভাই ভূমখাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুকিম চেয়ারম্যান বিক্রয় করা উক্ত বত্রিশ শতাংশ ক্রয়কৃত জমির মধ্যে আটাশ শতাংশ জমির কাগজপত্র ও দলিল উক্ত জমির ক্রেতা মৃতঃ মীর চান মাদবর কে বুঝিয়ে দিয়ে বলেছিলেন বাকি চার শতাংশ আমাদের ছিল কিন্তু খাস হয়ে যাওয়ায় দলিল দিতে পারবেন না ,পরে সুজুগ পেলে ব্যবস্থা করে দিবেন এবং ভোগ দখলে বত্রিশ শতাংশই মীর চান মাদবর কে বুঝিয়ে দিয়েছেন । উক্ত বাড়িতে পঁয়ত্রিশ বছরের বেশি সময় যাবৎ মীর চান মাদবর তার পরিবার নিয়ে বসবাস করেছেন কেউ বাধা দেয় নি কিন্তু ভূমখাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এর মৃত্যুর পর থেকে তার দুই ছোট ভাই শাজাহান দালাল ও হারুন দালাল নানা ভাবে উক্ত চার শতাংশ জমি ছেড়ে দিতে চাপ দেয়া শুরু করে মীর চান মাদবর ও তার পরিবারের সদস্যদের । সর্বশেষ ইউপি নির্বাচনে ভূমখাড়া ইউপি চেয়ারম্যান হয়ে মীর চান মাদবর কে এতটাই মানসিক চাপ দেন যে , বাড়ি ফিরে গত দুই আড়াইমাস আগে মীর চান মাদবর স্ট্রোক করে মারা যান ।

এরপর ও চেয়ারম্যান ও তার ভাই সহ বেশ কিছু লোক মৃতঃ মীর চান এর পরিবারের লোকজনের পিছু নেন এবং বাড়ী থেকে বিতাড়িত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন , গত দশ জুলাই শনিবার চেয়ারম্যান শাজাহান দালাল ও তার ভাই হারুন দালাল মৃতঃ মীর চান এর বাড়িতে ঢুকে তার ছেলে বারেক মাদবর কে টেনে হিচড়ে ঘর থেকে বের করে বেধড়ক মারধর এবং বাড়িতে থাকা আরেক ছেলে কামাল মাদবরের স্ত্রী শাহানাজ কে মারধর করার সময় নির্যাতিত পরিবারের কেউ একজন মোবাইল ফোনে ভিডিও করেন ।

মৃতঃ মীর চান মাদবরের পরিবার ইতিমধ্যে কোর্টে একটি মামলা দায়ের করেছেন বলেও জানান শাহানাজ ।

ঘটনা সম্পর্কে জানতে ভূমখাড়া ইউপি কার্যালয়ে গিয়ে চেয়ারম্যান বি এম সাহজাহান সিরাজ কে না পেয়ে মুঠোফোনে যোগাযোগ করলে , তিনি অভিযোগ অস্বীকার করে বলেন , আমার ছোট ভাই আত্মরক্ষার্থে হাতে লাঠি নিয়েছিলো , না হলে ওরাই আমার ভাইকে মেরে ফেলতো ,এখন কে কি দেখাইলো সেটা বিষয় না , মামলা হইছে কোর্টে, ওই ভিডিওর প্রমান হয়েছে ,আমার ভাই নির্দোষ , আত্মরক্ষায় লাঠি নিয়েছিল হাতে । এখন আইন যা করার করবে । আমার আর কিছু বলার নাই ।

নাম প্রকাশে অনিচ্ছুক ভূমখাড়া ইউনিয়নের একাধিক ইউনিয়নবাসী বলেন , চেয়ারম্যান এর ভাই হারুন দালালের আচরণ খুব খারাপ ।”দালাল” কি বংশ ? এমন প্রশ্নে অনেকেই উত্তর দেন “সেটা জানিনা কিন্তু এটা জানি অনেক আগে থেকে চেয়ারম্যান ও তার পরিবারের লোকজন বিদেশে লোক পাঠায় তাই এদের নামের পেছনে দালাল বলে হয়তো ।

একজন জনপ্রতিনিধি হিসেবে ভূমখাড়া ইউপি চেয়ারম্যান বি এম সাহজাহান সিরাজ এবং চেয়ারম্যান এর ভাই হিসেবে হারুন দালালের আচরণ বা বাক বিতন্ড সহ নির্যাতনের ভিডিও টি ভূমখাড়া উনিয়নের জনগণের কাছে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে ।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com