বুধবার, ৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ : ২৩শে আগস্ট, ২০১৭ ইং

ইরানের পার্লামেন্ট ও খোমেনির দরগায় হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক 

ইরানের পার্লামেন্ট ভবন এবং আয়াতুল্লাহ খোমেনির সমাধিস্থলে বন্দুকধারী সন্ত্রসীদের হামলায় কমপক্ষে সাতজন নিহত হয়েছে। এ সময় গোলাগুলিতে অারো অনেক অাহত হয়েছে। খবর রয়টার্সের।

দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ মাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, অাজ বুধবার সকালে প্রায় একই সময়ে দুই জায়গায় এই হামলার ঘটনা ঘটে।

ইলিয়াস হযরতি নামের একজন এমপি ইরানের রাষ্ট্রায়ত্ত টেলিভিশনকে বলেছেন, অন্তত তিনজন হামলাকারী পার্লামেন্ট ভবনে ঢুকে পড়ে। তাদের মধ্যে একজনের হাতে পিস্তল ও বাকি দুজনের হাতে একে-৪৭ রাইফেল ছিল।

ইরানের বার্তা সংস্থা আইএসএনএ জানিয়েছে, গুলি শুরু হওয়ার সঙ্গে সঙ্গে পার্লামেন্টের সব দরজা বন্ধ করে দেওয়া হয় এবং নিরাপত্তারক্ষীরা অন্তত একজন হামলাকারীকে ঘিরে ফেলেন।

ঘটনাস্থলে উপস্থিত এক সাংবাদিকের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ‘যখন গুলি শুরু হল, আমি পার্লামেন্টের ভেতরেই ছিলাম। সবাই তখন আতঙ্কিত হয়ে পড়েছিল। আমি দেখলাম দুইজন লোক নির্বিচারে গুলি চালাচ্ছে।’

অন্যদিকে এ ঘটনার আধা ঘণ্টা পর আরেক বন্দুকধারী ১৯৭৯ সালে ইরানের ইসলামিক বিপ্লবের নেতৃত্ব দেওয়া আয়াতুল্লাহ রুহুল্লাহ খোমেনির মাজারে ঢুকে গুলি শুরু করে। এতে সেখানে বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছে ইংরেজি ভাষায় প্রচারিত ইরানের প্রেস টিভি ।

খোমেনির মাজারের এক কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা আইআরআইবি জানিয়েছে, মানুষের ওপর গুলি চালানোর পর মাজারের হামলাকারী সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটায়।

তবে হামলার কারণ এখনো জানা যায়নি।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com