বুধবার, ৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ : ২৩শে আগস্ট, ২০১৭ ইং

ঈদ উপলক্ষে সরকারি ছুটি হচ্ছে ৬ দিন

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য সুখবর। এখন ঈদের ছুটি ৬ দিন করা হচ্ছে। আসন্ন ঈদুল ফিতর থেকে এটি কার্যকর হবে। বর্তমানে ঈদে সরকারি কর্মচারীরা ছুটি পান ৩ দিন।

ছুটি বাড়ানোর একটি প্রস্তাব ইতোমধ্যে তৈরি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এটি উপস্থাপন করা হবে।

প্রস্তাবটি অনুমোদন পেলে, এবার ঈদের ছুটি ২৪ জুন শনিবার থেকে শুরু হয়ে শেষ হবে ২৯ জুন বৃহস্পতিবার। ছুটির পর দু’দিন সাপ্তাহিক বন্ধ। সব মিলিয়ে এবার ঈদের ছুটি দাঁড়াবে ৯ দিন। এই ৯ দিন সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব বলেন, ‘ঈদে ছুটি বাড়ানোর প্রস্তাব তৈরি করা হয়েছে। সোমবার মন্ত্রিসভার বৈঠকে এটি উপস্থাপনের কথা রয়েছে। ছুটি তিন দিন বাড়ানো হলে তা আবার সরকারি কর্মচারীদের ঐচ্ছিক ছুটি থেকে কেটে নেওয়া হবে। অর্থাৎ বছরের নির্ধারিত ছুটি ঠিকই থাকবে। শুধু ঐচ্ছিক ছুটির সঙ্গে ঈদের ছুটি সমন্বয় করা হবে।’

সংশ্লিষ্টরা জানান, ঈদে ছুটি বাড়ানোর দাবি সরকারি কর্মচারীদের দীর্ঘদিনের। ২০১০ সালে ঈদুল ফিতরের সরকারি ছুটি তিন দিনের পরিবর্তে পাঁচ দিন করার প্রস্তাব দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। যদিও পরে সরকার এটি নাকচ করে দেয়। কিন্তু এবার দাবি বিবেচনায় নিয়ে ও ঈদে যাতে ঘরমুখো মানুষ নির্বিঘ্নে যাতায়াত করতে পারে এ জন্য ছুটি বাড়ানোর প্রস্তাব তৈরি করা হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে বছরে অফিস-আদালত ১৫৯ দিন বন্ধ থাকে। এর মধ্যে সাপ্তাহিক ছুটি থাকে ১০৪ দিন। অন্যান্য ছুটি ৫৫ দিন।
ডেস্ক রিপোর্ট ক্রাইম ওয়াচ

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com