বুধবার, ১১ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ : ২৬শে জুলাই, ২০১৭ ইং

বাড়িতে হতদরিদ্রদের অনশন-ছাতকে একমাস থেকে ইউপি সদস্য নিখোঁজ

আরিফুর রহমান মানিক, ছাতক (সুনামগঞ্জ)


সুনামগঞ্জের ছাতকে প্রায় একমাস থেকে আব্দুর রহমান নামের নিখোঁজ ইউপি সদস্যের বাড়িতে হতদরিদ্রদের অনশন অব্যাহত রয়েছে। ফলে ১২টি গ্রামের লোকজন সরকারি সেবা থেকে বি ত হচ্ছেন। জানা যায়, উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের কাকুরা, সৈদেরগাঁও, হুরমাইনচক, ফরিদপুর, শ্রীপুর, জালালপুর, কটালপুরসহ ১২টি গ্রাম নিয়ে গঠিত দু’হাজার একশ’ ৮৯ভোটার অধ্যুষিত ১নং ওয়ার্ডের লোকসংখ্যা প্রায় ৬সহস্রাধিক।

 

কিন্তু গত মে’ মাস থেকে ১নং ওয়ার্ড সদস্য আব্দুর রহমান নিখোঁজ রয়েছেন। ফলে ভিজিএফ, ভিজিডি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, পঙ্গু ভাতা, নাগরিকত্ব সনদ, গরু-ছাগলের রশিদ, উত্তরাধিকারি সনদসহ পরিষদের সেবাভোগি ও হতদরিদ্র লোকজন পড়েছেন চরম বিপাকে। প্রত্যহ শ’শ’ হতদরিদ্র লোকজন তার খোঁজে বাড়িতে গিয়ে তাকে না পেয়ে ঘন্টার পর ঘন্টা অনশন পালন করছেন। ফলে ওয়ার্ডবাসির সার্বিক কার্যক্রমে দেখা দিয়েছে চরম অচলাবস্থা। ইউপি সদস্য আব্দুর রহমান ছুটি না নিয়েই বিদেশে চলে গেছেন বলে তার একটি ঘনিষ্ট সূত্র দাবি করছে।

 

এরআগেও এভাবে তিন আরো একাধিকবার বিদেশ ভ্রমন করেছেন বলে জানান তারা। এব্যাপারে জালালপুর গ্রামের হাজি রইছ আলী, মাসুক মিয়া, আবু মিয়া, কাকুরা গ্রামের তৈয়ব আলী ও কটালপুর গ্রামের আব্দুস সাত্তার গত ৩০মে’ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন। কিন্তু এক সপ্তাহ অতিবাহিত হলেও এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি। ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমান জানান, ১নং ওয়ার্ড মেম্বার আব্দুর রহমান হঠাৎ করে এলাকায় নেই। তবে এব্যাপারে তিনি আইনগতভাবে কোন ছুটি নেননি। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাসিরুল্লাহ খান লিখিত অভিযোগের কথা স্বীকার করে বলেন, ছুটি না নিয়ে বিদেশ যাওয়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে শ্যই তিনি ব্যবস্থা নিবেন।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com