রবিবার, ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ : ২২শে অক্টোবর, ২০১৭ ইং

অবৈধপ‌থে ভারতে পাচার ৫ তরুণীকে বেনাপোলে হস্তান্তর

বেনাপোল প্র‌তি‌নি‌ধি

অবৈধপ‌থে ভারতে পাচার হওয়া পাঁচ বাংলাদেশি তরুণীকে আটকের এক বছর পর বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।
শুক্রবার বিকেলে স্বদেশ প্রত্যাবর্তন আইনে তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।
ফেরত আসা তরুণীরা হলেন- ভোলার সেলিমের মেয়ে সুমা আচার (২২) ও বজলুর রহমানের মেয়ে হোসনেয়ারা বেগম (২০), পিরোজপুরের সাহেদ আলীর মেয়ে শিল্পী আক্তার (২১), চট্টগ্রামের আব্দুল মালেকের মেয়ে সেলিনা বেগম (২৪) ও সুনামগঞ্জের আব্দুল মোছাব্বিরের মেয়ে জেসমিন আক্তার (২৩)।
পুলিশের কাছ থেকে ওই পাঁচ তরুণীকে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি নামে একটি এনজিও সংস্থ্যা জিম্মায় দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে সংস্থাটি তাদের পরিবারের কাছে পৌঁছে দেবে বেলে জানা যায়।
বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির প্রতিনিধি আব্দুল মুহিত বলেন, ভালো কাজেরপ্রে‌লোভ‌নে দালালের খপ্প‌রে প‌ড়ে তারা বি‌ভিন্ন সীমান্ত পথে ভারতে পা‌ড়ি জমায়। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের কলকাতার হাওড়া রেলস্টেশন থেকে পুলিশ তাদের আটক করে।
সেখান থেকে কলকাতার একটি এনজিও সংস্থ্যা তাদের ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে নাম ঠিকানা যাচাইয়ের পর দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া স্বদেশ প্রত্যাবর্তন আইনে তারা ফেরত আসে।
তিনি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে ওই তরুণীদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে। এ সময় তাদের পরিবার যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চান তাহলে তাদের আইনি সহয়তা দেওয়া হবে বলেও জানান তিনি।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেন।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com