শনিবার, ৬ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ : ২১শে অক্টোবর, ২০১৭ ইং

দরবার শরিফ থেকে কোটি টাকা লুট: র‌্যাব কর্মকর্তাসহ ৭ জনের বিচার শুরু

চট্টগ্রামের আনোয়ারার তালসরা দরবার শরিফ থেকে কোটি টাকা লুটের অভিযোগে করা ডাকাতি মামলায় র‌্যাব-৭ চট্টগ্রামের সাবেক অধিনায়ক (চাকুরিচ্যুত) লে. কর্নেল জুলফিকার আলী মজুমদারসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে শুনানি শেষে পঞ্চম অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. নূরে আলম অভিযোগ গঠনের মধ্যদিয়ে বিচার শুরুর আদেশ দিয়েছেন।

আসামিরা হলেন, র‌্যাব-৭ এর তৎকালীন সদস্য ফ্লাইট লেফটেন্যান্ট (ছুটিতে) শেখ মাহমুদুল হাসান, র‌্যাবের উপসহকারী পরিচালক আবুল বশর, এসআই তরুণ কুমার বসু, র‌্যাবের সোর্স দিদারুল আলম, মানব বড়–য়া ও আনোয়ার মিয়া।

জেলা পিপি আ ক ম সিরাজুল ইসলাম বলেন, চার্জ গঠনের মধ্য দিয়ে আলোচিত এ মামলাটির বিচারকাজ শুরু হলো। আগামী ২৩ অক্টোবর প্রথম সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে।

চাঞ্চল্যকর এ মামলার অভিযোগপত্র দাখিলের পর আসামি ফ্লাইট লেফটেন্যান্ট (চাকুরিচ্যুত) শেখ মাহমুদুল হাসানের বাতিলের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের আদেশে ২০১২ সালের ২৮ নভেম্বর থেকে এর কার্যক্রম স্থগিত ছিল।

চলতি বছরের ১৭ আগস্ট বাতিলের আবেদন খারিজ করে দিয়েছেন বিচারপতি এম মোয়াজ্জেম হোসেন ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ।

২০১১ সালে ৪ সেপ্টেম্বর রাত সাড়ে সাতটায় চট্টগ্রামের আনোয়ারা উপজেলার তালসরা দরবার শরীফে অভিযান চালায় তৎকালীন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জুলফিকার আলীর নেতৃত্বে র‌্যাব-৭ এর একটি বিশেষ টিম। এসময় দরবার থেকে ২ কোটি ৭ হাজার টাকা লুটের অভিযোগ উঠে।

ঘটনার প্রায় ৭ মাস পর ২০১২ সালের ১৩ মার্চ দরবারের গাড়িচালক মো. ইদ্রিস বাদি হয়ে ১২ জনের বিরুদ্ধে আনোয়ারা থানায় একটি মামলা দায়ের করেন। ২০১২ সালের ১৫ জুলাই ৭ জন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন আনোয়ারা থানার পরিদর্শক (তদন্ত) আবদুস সামাদ। অভিযোগপত্রে ৪২ জনকে সাক্ষী করা হয়েছিল।

২০১২ সালের ৩০ জুলাই অভিযোগপত্রটি আদালতে নথিভুক্ত হয় এবং ২৮ আগস্ট গ্রহণযোগ্যতার শুনানি অনুষ্ঠিত হয়। এরপর থেকে হাইকোর্টের আদেশে মামলাটির কার্যক্রম বন্ধ ছিল।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com