বুধবার, ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ : ১৮ই অক্টোবর, ২০১৭ ইং

মিসরে নিরাপত্তাকর্মীদের কনভয়ে জঙ্গি হামলা, নিহত ১৮

মিসরের সিনাই পেনিনসুলায় নিরাপত্তাকর্মীদের একটি কনভয়ের ওপর জঙ্গি হামলার ঘটনায় ১৮ জন পুলিশ সদস্যর মৃত্যু হয়েছে। সূত্রের খবর, এ ঘটনার দায় স্বীকার করে নিয়েছে ইসলামিক স্টেট।

সূত্র আরো জানায়, আরিশের কাছে তিনটি অস্ত্রবোঝাই গাড়ি ও একটি সিগনাল জ্যামার গাড়ি উড়িয়ে দেওয়ার জন্যই গতকাল সোমবার এ বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এরপর নিরাপত্তাকর্মীদের সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ হয়। অ্যাম্বুল্যান্সের ওপরও গুলি চালায় জঙ্গিরা। এ ঘটনায় চারজন আহত হন। মারা যান ১৮ নিরাপত্তাকর্মী। তাঁদের মধ্যে দুজন পুলিশ অফিসার। বিস্ফোরণে একজন ব্রিগেডিয়ার জেনারেল তাঁর পা হারান। আহতদের অরিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিনাইয়ের সুন্নি মুসলিমরা এ ঘটনার দায় স্বীকার করে নিয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী এ ঘটনাটিকে ‘বিশ্বাসঘাতক ঘটনা’ বলেছেন। সরকারের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী শেরিফ ইসমাইল এই কর্মকাণ্ডের বিরুদ্ধে লড়াইয়ের জন্য রাজ্য দৃঢ় প্রতিজ্ঞ। নাগরিকদের নিরাপত্তার জন্য সর্বশক্তি দিয়ে লড়াই করা হবে। এ ঘটনার তীব্র নিন্দা করেছে জাতিসংঘও।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে জঙ্গিরা প্রায় ১০০ পুলিশ সদস্যকে হত্যা করেছে। সম্প্রতি জুলাইয়ে উত্তর সিনাইয়ের কাছে একটি আত্মঘাতী বোমা বিস্ফোরণেও ২৩ জন জওয়ানের মৃত্যু হয়।
সূত্র : কলকাতা টোয়েন্টিফোর

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com