বুধবার, ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ : ১৮ই অক্টোবর, ২০১৭ ইং

রোহিঙ্গাদের বিরুদ্ধে ঐক্যের ডাক মিয়ানমার সেনাপ্রধানের

আন্তর্জাতিক ডেস্ক, ক্রাইম ওয়াচ 

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির সেনাবাহিনীর প্রধান মিন আং লেইং। মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর চলমান নিপীড়নের মধ্যেই তিনি এ আহ্বান জানিয়েছেন।

রোহিঙ্গাদের ওপর কাঠামোগত নিধন চালানোর অভিযোগ রয়েছে দেশটির সেনাবাহিনীর বিরুদ্ধে। রোহিঙ্গারা যুগযুগ ধরে রাখাইন রাজ্যে বসবাস করলেও মিয়ানমার সরকারে তাদের নিজ দেশের নাগরিক মনে করে না। জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা রোহিঙ্গা নির্যাতনকে জাতিগত নির্মূল ও গণহত্যার সমতুল্য বলে অব্যাহত নিন্দা জানাচ্ছে।

মিয়ানমারের সেনাপ্রধান মিন আং লেইং তার ফেসবুক পেজে শনিবার এক মন্তব্যে রোহিঙ্গাদের বিরুদ্ধে ঐক্যের ডাক দেন।

তিনি লিখেছেন, তারা রোহিঙ্গা হিসেবে স্বীকৃতি চায়। কিন্তু মিয়ানমারে এই জাতিসত্তার কোনো অস্তিত্ব নেই। রোহিঙ্গারা যে বাঙালি এই সত্যকে প্রতিষ্ঠিত করতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

অব্যাহত রোহিঙ্গা নিপীড়নের কারণে আন্তর্জাতিকভাবে তোপের মুখে রয়েছেন দেশটির নেত্রী অং সাং সু চি। সমালোচনা এড়াতে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের সভায় যোগ দেওয়া থেকে বিরত থাকছেন তিনি। রোহিঙ্গা ইস্যুতে দীর্ঘদিন নীরব থাকলেও এ নিয়ে অবশেষে মুখ খুলেছেন তিনি। তবে কোনো রকম মানবিকতার তোয়াক্কা না করে তিনিও সেনাবাহিনীর সূরেই কথা বলেছেন।

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com