শনিবার, ৬ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ : ২১শে অক্টোবর, ২০১৭ ইং

৩২ ঘন্টা বন্ধ থাকার পর মধ্যপাড়া পাথর খনির উৎপাদন কার্যক্রম শুরু

মেহেদী হাসান উজ্জল, দিনাজপুর ফুলবাড়ী প্রতিনিধি


৩২ ঘন্টা বন্ধ থাকার পর দেশের একমাত্র উৎপাদনমুখী পাথর খনি দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের সকল প্রকার উৎপাদন ও উন্নয়ন কার্যক্রম গতকাল রবিবার বিকেল ৩টা থেকে শুরু করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টয়াম (জিটিসি)।

 

 

জানা গেছে মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেড (এমজিএমসিএল) এর সকল প্রকার উৎপাদন ও উন্নয়ন কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি) গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) খনির প্রধান গেটে ঝুলিয়ে দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানায়, এমজিএমসিএল এর জিএম (অপারেশন) মীর মোঃ আব্দুল হান্নান এর অপসারনের দাবীতে খনির জরুরী রক্ষণাবেক্ষণ কাজ ছাড়া সকল উন্নয়ন ও উৎপাদন কার্যাক্রম সাময়িক বন্ধ করে দেয়ার ঘোষনা দেয়।

 

 

পরবর্তীতে গত শনিবার (২৩ সেপ্টেম্বর) এমজিএমসিএল ও ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)-এর উভয় পক্ষের এক আলোচনা ভিত্তিতে গতকাল রবিবার বিকেল ৩টা থেকে পূণরায় খনির কার্যক্রম শুরু হয়।

 

বিষয়টি নিয়ে মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেড (এমজিএমসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মাহমুদ খান-এর সাথে কথা বললে তিনি জানান, খনির সব সেকশন বন্ধ হয়নি। কিছু কিছু সেকসনে কাজ হয়েছে। আর খনি একটি বৃহৎ বিষয় বিভিন্ন কারণে এর কার্যক্রম সাময়িক বন্ধ থাকতেই পারে। খনি বন্ধও হয়নি চালুও হয়নি। খনির কার্যক্রম স্বাভাবিক আছে।

 

এ ব্যাপারে জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)-এর জিএম জামিল আহম্মেদ এর সাথে আজ কথা বললে তিনি জানান, জটিলতা নিরসনে এমজিএমসিএল এর সমাধানের আশ্বাসের ভিত্তিতে তারা খনির যাবাতীয় কাজ রবিবার থেকে শুরু করছে জিটিসি।

 

 

প্রসঙ্গত জিটিসি গত ২২ সেপ্টেম্বর এক বিজ্ঞিপ্তির মাধ্যমে মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেড (এমজিএমসিএল) এর জিএম (অপারেশন) মীর মোঃ আব্দুল হান্নান এর কারণে খনি উন্নয়ন ও উৎপাদন কাজ ব্যহত হচ্ছে মর্মে তার অপসরনের দাবী জানিয়ে ২৩শে সেপ্টেম্বর সকল প্রকার খনির কাজ হতে বিরত থাকে। #

বার্তা কক্ষ মেইল:

news.crimewatchbd24@gmail.com

বার্তা কক্ষ মুঠোফোন:

+৮৮ ০১৯ ২০০ ৯৯২৮৮

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"

Design & Devaloped BY Popular-IT.Com