সোমবার, ১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ : ২৩শে এপ্রিল, ২০১৮ ইং

নোয়াখালীতে সন্ত্রাসীদের গুলিতে আ’লীগ নেতার ছেলে নিহত, আহত ৫


নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় চাঁদার দাবীতে স্থানীয় এক আওয়ামীলীগ নেতার বাড়ীতে সশস্ত্র সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্থানীয় আ’লীগ নেতা মিরাজের ছেলে মো. নিরব উদ্দিন (১০) নামে এক শিশু গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। অপর ৫ জন আহত হয়েছেন। নিহত নিরব উদ্দিন হাতিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দা মো. মিরাজ উদ্দিনের ছেলে। সে স্থানীয় রহমানিয়া ফাজিল মাদ্রাসার ৫ম শ্রেণীর ছাত্র। আহতরা হলেন, পৌর আ’লীগের নেতা মিরাজ উদ্দিন, রাশেদুল ইসলাম নান্টু, শাহাদাত হোসেন সহ ৫ জন।

 

 

 

 

 

আজ সকালে নিহত নিরবের চাচা ও উপজেলা শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের সাধারণ সম্পাদক আওয়ামীলীগ নেতা রাশেদুল ইসলাম নান্টু সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ হয়ে তার ভাতিজা নিরবের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রোববার দিনগত রাত ১২টায় গুলিবিদ্ধ নিরবকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার সময় নদীপথে তার মৃত্যু হয়। হাতিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের খবির মিয়া বাজার এলাকার স্থানীয় আওয়ামীলীগ নেতা রাশেদুল ইসলাম নান্টুর বাড়ীতে এ হামলার ঘটনা ঘটে।

 

 

 

 

 

আহত আ’লীগ নেতা রাশেদুল ইসলাম নান্টু জানান, স্থানীয় সংসদ সদস্য সমর্থিত সন্ত্রাসী ও একাধিক মামলার আসামী মহিউদ্দিন মুহিন, গুল আজাদ, আবু তাহের, মোশফেকুর রহমান জিন্নুর, বেচু, গালিব, শাহাদাত, জাহাঙ্গীর সহ ১৫-২০ সন্ত্রাসী গত কয়েকদিন ধরে আমার ও আমার ভাই মিরাজ উদ্দিনের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে আসছে। চাঁদা দিতে অস্বীকার করায় এর জের ধরে ওই সন্ত্রাসীরা রোববার রাত ৮টার দিকে সঙ্গবদ্ধ সন্ত্রাসীরা অস্ত্রশস্ত্র নিয়ে আমার বাড়ীতে হামলা চালায়। এসময় তারা এলোপাতাড়ি গুলি ছুঁড়ে। এতে আমার ভাই মিরাজ উদ্দিন ও তার ছেলে নিরব উদ্দিন গুলিবিদ্ধ হয়। আমি সহ আরো ৪ জনকে কুপিয়ে জখম করে।

 

 

 

 

 

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয়দের সহযোগিতায় মিরাজ উদ্দিন ও তার ছেলে নিরবকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। পরে গুলিবিদ্ধ নিরবকে চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার সময় নদীপথে রাত ১২টায় তার মৃত্যু হয়।

 

 

 

 

 

হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান শিকদার জানান, সন্ত্রাসী হামলার ঘটনায় স্থানীয় আওয়ামীলীগ নেতা মিরাজ ও তার ছেলে নিরব গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ নিরবকে নোয়াখালী নেওয়ার পথে তার মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য নিরবের মৃতদেহ নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। হামলাকারীদের ধরতে অভিযান চলছে বলেও জানান তিনি।


মো: আবদুল্যাহ রানা, নোয়াখালী প্রতিনিধি।

© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত "ক্রাইম ওয়াচ"