আগস্ট ২১, ২০১৮ ১০:০৩ পূর্বাহ্ণ

পাঁচ দিনে এক লাখ ৩১ হাজার মামলা

ডেস্ক রিপোর্ট / ক্রাইম ওয়াচ
রাস্তায় ট্রাফিক আইন কতটা অমান্য করা হয়, তা ট্রাফিক সপ্তাহের মামলার পরিসংখ্যানেই বোঝা গেল। প্রথম পাঁচ দিনেই সারাদেশে এক লাখ ৩১ হাজার ৩৬৭ টি মামলা করেছে ট্রাফিক বিভাগ।

ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদউত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে তাদের বিরুদ্ধে এই মামলা দেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ সদরদপ্তর।

পুলিশ সদরদপ্তরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে এক সপ্তাহের ব্যাপক আন্দোলনের মধ্যে এবার শুরু হয় ট্রাফিক সপ্তাহ। আর এবার ট্রাফিক আইন লংঘনের ক্ষেত্রে কঠোর হওয়ার ঘোষণা আগেই দিয়ে রেখেছিল পুলিশ।

পুলিশ জানায়, এবারের মামলার মধ্যে সবচেয়ে বেশি হয়েছে লাইসেন্স না থাকার মামলা। এ ছাড়া ফিটনেস সনদ না থাকা, রেজিস্ট্রেশন ছাড়া গাড় চালানো এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় মামলাগুলো হয়েছে।

লাইসেন্স ছাড়া গাড়ি চালানোয় ৩৪ হাজার ৩২১ জন চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ সময়ে তিন কোটি ১১ লাখ ৩১ হাজার ৬৯৮ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া আইনগত ব্যবস্থা হিসেবে ৩ হাজার ২৫৫টি যানবাহন আটক করা হয়েছে। আগামী ১১ আগস্ট পর্যন্ত এ ট্রাফিক সপ্তাহ চলবে।

Related posts