আগস্ট ২১, ২০১৮ ৯:৫৯ পূর্বাহ্ণ

৯ দফা দাবিতে আজও রাস্তায় শিক্ষার্থীরা

রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার প্রতিবাদে নৌ পরিবহণ মন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা দাবিতে চতুর্থ দিনেরমতো আজও রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

আজ বুধবার সকাল ১০টার দিকে ফার্মগেটে সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে যাত্রবাড়ীর চিটাগাং রোড ও উত্তরাতে শিক্ষার্থীরা বিক্ষোভ করছে বলে জানা গেছে।

এদিকে মোহাম্মদপুরে শিক্ষার্থীরা সকাল ৯টার দিকে মিছিল বের করে। একারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। উত্তরাতেও সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। কর্মস্থল বা গন্তব্যে যেতে বাসের জন্য অপেক্ষায় থাকতে দেখা যায় সাধারণ মানুষকে।

অন্যদিকে, নিরাপত্তার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান করছেন পরিবহণ শ্রমিকরা।

উল্লেখ্য, গত রোববার দুপুরে, কলেজ থেকে বাসায় ফেরার পথে র‌্যাডিসন হোটেলের উল্টোদিকের ফুটপাতে বাসের জন্য অপেক্ষা করছিলেন নিহত দুই শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিম রাজিব।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় শিক্ষার্থীরা হোটেল র‌্যাডিসনের পাশ দিয়ে রাস্তা পার হচ্ছি্লো, অনেকে বাসের জন্য ফুটপাথে দাঁড়িয়ে ছিলেন। এ সময় জাবালে নূর পরিবহণের একটি বাস শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই নিহত হন মিম ও রাজিব।

এ খবর ছড়িয়ে পড়লে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বেরিয়ে এসে রাস্তা আটকে বিক্ষোভ ‍শুরু করেন। এ সময় বিক্ষুব্ধ ছাত্ররা সেখানে বেশ কয়েকটি যানবাহনে ভাঙচুর চালান এবং জাবালে নূর বাসটিতে আগুন ধরিয়ে দেন। এরপর থেকেই টানা বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

ডেস্ক রিপোর্ট, ক্রাইম ওয়াচ।

Related posts